রোববার, ১৯ মে, ২০২৪
Sunday, 19 May, 2024

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন শেখ হাসিনা : মতিয়া চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
  26 Aug 2023, 23:03
গতকাল শনিবার সকালে ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল সদস্যদের স্মরণে এবং ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা স্মরণে শোক সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ছবিঃ ঢাকাডিপ্লোম্যাটডটকম

আওয়ামী লীগের  সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, পিতার স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা। সংবিধানে উল্লেখিত মানুষের মৌলিক অধিকার পূরণ করেছেন তিনি। এখন মানুষের জীবন যাপন আরো উন্নত করার কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা।

তিনি বলেন, ঢাকা শহর বা গ্রামের কোথাও ফকিরকে পান্তা ভাত দিলেও তারা খেতে চান না। উল্টো ইংরেজি শোনায়, বলে আমার তো গ্যাস্ট্রিক। আমি পান্তা ভাত খাইতে পারি না। আল্লাহর ইচ্ছা ছাড়া আমরা এটাও শুনতে পারতাম না। এখন আর পুরাতন কাপড় বিক্রি হয় না। ক্রেতাও পাওয়া যায় না।

গতকাল শনিবার সকালে ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল সদস্যদের স্মরণে এবং ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা স্মরণে এক শোক সভায় এসব কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

শোক সভায় সবাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও উপ-কমিটির সদস্য সচিব ড. শাম্মী আহমেদ।  

মতিয়া চৌধুরী আরও বলেন, ‘জাতির পিতার অসমাপ্ত স্বপ্নকে তার কন্যা শেখ হাসিনা একে একে বাস্তবায়ন করছেন। এখানে আমি বলতে চাই- আপনি হেলিকপ্টার দিয়ে যান, রাস্তা দিয়ে যান বা গাড়ি দিয়ে যান, এখান কোনো কুঁড়ের ঘর দেখতে পাবেন না। এখন লাল সবুজের ঘর আপনাদের চোখে পড়বে।’

মতিয়া চৌধুরী বলেন, ‘শেখ হাসিনা অন্ন-বস্ত্র ও সার্বজনীন শিক্ষার জন্য বিনা পয়সা বই ও লেখাপড়ার ব্যবস্থা করেছেন। শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করছেন। দেশকে আরও উন্নত পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য অবিরাম কাজ করছেন।’

শোক সভায় বাংলাদেশে নিযুক্ত ইইউ, আমেরিকান, কানাডা, চীন, অস্ট্রেলিয়ান, নেপাল, ভিয়েতনাম, কসোভো, আর্জেন্টিনা, জার্মানি, ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অ্যাম্বাসেডর মোহাম্মদ জমিরের সভাপতিত্বে শোক সভায় উপস্থিত ছিলেন, দলের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান ও কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী।

শোক সভায় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বক্তব্য রাখেন।

সভায় বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার প্রত্যক্ষদর্শী আবদুর রহমান রমা বর্বরোচিত ওই ঘটনার বর্ণনা তুলে ধরেন ।

অনুষ্ঠানে উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Comments

  • Latest
  • Popular

সৌদিতে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

আবদুল গাফফার চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

মিশা-ডিপজল দুজনই মূর্খ: নিপুণ

জাতীয় এসএমই পুরস্কার পেলেন ৭ উদ্যোক্তা

দেশের মানুষ ভিক্ষা করে চলবে না: প্রধানমন্ত্রী

ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

মানুষ কেন বার বার প্রেমে পড়ে?

নৌবাহিনীতে চাকরির সুযোগ, আবেদন শুরু

রাজধানীতে অটোরিকশা চালকদের বিক্ষোভ

বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ট্রাম্প

১০
সৌদিতে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
চলতি বছর সৌদি আরবে হজ করতে যাওয়া আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। শনিবার মো. মোস্তফা
আবদুল গাফফার চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ
‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ অমর এই গানের রচয়িতা  বরেণ্য
জাতীয় এসএমই পুরস্কার পেলেন ৭ উদ্যোক্তা
জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২৩ পেয়েছেন সাত ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ীদের হাতে
দেশের মানুষ ভিক্ষা করে চলবে না: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ ভিক্ষা করে চলবে না। রোববার (১৯ মে) সকালে বঙ্গবন্ধু
Error!: SQLSTATE[42S22]: Column not found: 1054 Unknown column 'parent_cat_type' in 'field list'