বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
Wednesday, 24 April, 2024
এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির বৈঠক

ব্যক্তি নয়, জাতির স্বার্থে কাজ করার আহ্বান এফবিসিসিআই সভাপতির

নিজসব প্রতিবেদক
  25 Jan 2023, 19:59
গতকাল বুধবার সকালে এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত আইন-শৃঙ্খলা ও চোরাচালান নিরোধ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভা অনুষ্ঠিত হয় ছবিঃ এফবিসিসিআই

শুধু ব্যক্তি উন্নয়ন নয়, জাতীয় অর্থনৈতিক উন্নয়নে কাজ করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন।

গতকাল বুধবার সকালে এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত আইন-শৃঙ্খলা ও চোরাচালান নিরোধ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভায় তিনি এ আহ্বান জানান। এফবিসিসিআিই সভাপতি বলেন, “বাংলাদেশের অর্থনীতির ভবিষ্যত বেশ উজ্জল। ইতিবাচকভাবে সামনের দিকে এগোচ্ছে দেশ। দেশের অগ্রগতি অব্যাহত রাখতে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দরকার।” দেশে ব্যবসার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে সরকারকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

মোঃ জসিম উদ্দিন আরো বলেন, ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারনে বিভিন্ন দেশ তাদের বিনিয়োগ অন্যত্র সরিয়ে নিতে চায়। বাংলাদেশ এই সুযোগ কাজে লাগাতে পারে। এজন্য দেশের আইন শৃঙ্খলা বাহিনীর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচনকে সামনে রেখে যাতে দেশের ব্যবসার পরিবেশ নষ্ট না হয়, এজন্য আইন শৃঙ্খলা বাহিনীকে সোচ্চার থাকার আহ্বান জানান তিনি। তিনি আরও বলেন, আমদানি বিকল্প স্থানীয় শিল্প দাড়িয়ে গেলে সেসকল পণ্য আমদানির প্রয়োজন নেই। উদাহরনস্বরূপ টাইলস শিল্পের কথা উল্লেখ করেন তিনি। আমদানি নির্ভরতা কমাতে স্থানীয় শিল্প প্রতিষ্ঠা করার এখনই উপযুক্ত সময় বলে জানান এফবিসিসিআই সভাপতি।

এফবিসিসিআইর সহসভাপতি মোঃ আমিন হেলালী বলেন, “দেশের অর্থনীতি আজ উন্নত। ব্যবসার পরিবেশ আছে বলেই অর্থনীতি এত বাড়ছে। তবে আরও উন্নত পরিবেশ দরকার। এজন্য সকলের আন্তরিকতা ও সততা থাকতে হবে।” কিশোর গ্যাং সংগঠনগুলোকে চিহ্নিত করে তাদেরকে সেবামূলক কাজে অন্তর্ভুক্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীসহ সকলের প্রতি আহ্বান জানান তিনি।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ সু ডিলারস্ অ্যাসোসিয়েশনের সভাপতি সাবেদুর রহমান খোকা সিকদার। তিনি জানান, মাদকদ্রব্যসহ সকল ধরনের পণ্য চোরাচালান নিরোধে কাজ করার জন্য সুনির্দিষ্ট তথ্য দরকার। চোরাচালানের তথ্য সংরক্ষণে বর্ডারভিক্তিক চেম্বারগুলোর সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান তিনি। পণ্য চোরাচালানসহ এ ধরনের অপরাধ বন্ধে সরকারের মন্ত্রনালয়ের গঠিত কমিটিগুলোতে বেসরকারি খাতের প্রতিনিধি রাখারও আহ্বান জানান তিনি।

বৈঠকে আরও কথা বলেন এফবিসিসিআইর পরিচালক আনোয়ার সাদাত সরকার, হাফেজ হারুন, আক্কাস মাহমুদ, কমিটির ডিরেক্টর ইন-চার্জ নাজ ফারহানা আহমেদ, খন্দকার রুহুল আমিন, কো-চেয়ারম্যান আকতার হোসেন খান, মোহাম্মদ শাহ আলম সরকার।

পণ্য চোরাচালান নিরোধে বিজিবি এবং বিএসএফ এর সমন্বিত পদক্ষেপ, বিদেশে অর্থ পাচারসহ মহাসড়কে ইজিবাইক বন্ধে আইন শৃঙ্খলা বাহিনীর শক্তিশালী ভূমিকা দাবি জানান বক্তারা।

 

 

Comments

  • Latest
  • Popular

যেসব এলাকায় ২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ

কক্সবাজারে আন্তর্জাতিক সংস্থায় চাকরি

ক্রিকেটারদের ফিটনেস নিয়ে সন্তুষ্ট বিসিবি

আজ আসছেন কাতারের আমির শেখ তামিম

সিরিয়ায় মার্কিন সেনাঘাঁটিতে রকেট হামলা

আরও ৩ দিনের জন্য হিট অ্যালার্ট জারি

তীব্র তাপদাহে বিপর্যস্ত জনজীবন

জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি আর নেই

উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপে সম্ভাব্য প্রার্থী ২০৫৫

কাতারের আমিরের সফরে ৬টি চুক্তি ৫টি সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাবনা: পররাষ্ট্রমন্ত্রী

১০
ফের বাড়ল স্বর্ণের দাম
ভরিতে ৮৪০ টাকা কমিয়ে ২৪ ঘণ্টার ব্যবধানে বাড়ানো হয়েছে স্বর্ণের দাম। ভরিতে ৬৩০ টাকা বাড়িয়ে
তীব্র গরমে অস্থির রাজধানীর ডাবের বাজার
সারা দেশে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ। এতে এ গরমের সঙ্গে পাল্লা দিয়ে রাজধানীতে ডাবের বাজারেও
সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ
সয়াবিনের দাম নতুন করে নির্ধারণ করা হয়েছে। বোতলের সয়াবিনের দাম আগের চেয়ে বেড়েছে। তবে খোলা
রাজধানীতে শেষ সময়ে জমজমাট ঈদের কেনাকাটা
ঢাকার বড় বিপণিবিতান থেকে শুরু করে ফুটপাত—শেষ সময়ে জমজমাট চলছে ঈদের কেনাকাটা। বড় শপিংমল, বিপণি
Error!: SQLSTATE[42S22]: Column not found: 1054 Unknown column 'parent_cat_type' in 'field list'