রোববার, ১৯ মে, ২০২৪
Sunday, 19 May, 2024

দেশে ৫মবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ঢাকা ওমেনস ম্যারাথন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ডিপ্লোমেট ডটকম
  07 May 2024, 17:29
দেশে ৫মবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ঢাকা ওমেনস ম্যারাথন....................................ছবি: সংগৃহীত

এভারেস্ট একাডেমির আয়োজনে এবং বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সহযোগিতায় দেশে ৫মবারের মতো আয়োজিত হচ্ছে ‘সেনোরা লং-ঢাকা ওমেনস ম্যারাথন ২০২৪।’  ২৪ মে (শুক্রবার) ঢাকার হাতিরঝিলে সকাল সাড়ে ৫টায় ১০ কিলোমিটার দৌড় প্রতিযোগিতা আয়োজিত হবে। 

মঙ্গলবার (৭ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র সাগর রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে একথা জানানো হয়। এতে উপস্থিত ছিলেন এভারেস্ট একাডেমি’র চেয়ারম্যান মুসা ইব্রাহীম, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা (বিপণন) মীর মনিরুল হোসেন, সহকারী ব্যবস্থাপক মিস তেহসিনা খানম, ইয়ার্কি’র প্রোগ্রাম লিড ফৌজিয়া আফরোজ, তারকা দৌড়বিদ নাদিয়া ইসলাম নিতুল, সহজ লিমিটেডের হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন্স লামিয়া আলমগীর এবং হেড অব বিজনেস ডেভলপমেন্ট রায়হান আজিজ।

সেনোরা লং-ঢাকা ওমেনস ম্যারাথন ২০২৪-এর সাফল্য কামনা করে এ সময় তারা বলেন, স্বাধীনতার সময় থেকে বাংলাদেশের অগ্রযাত্রায় মেয়েদের অবদান অনস্বীকার্য। পরিবার ও সমাজ গঠনে আমাদের মেয়েদের ভূমিকা অনুসরণীয়। নারীর ক্ষমতায়ন ও অধিকার সুরক্ষায় এই ম্যারাথন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেই সঙ্গে এই আয়োজন তাদের সক্ষমতা উপলদ্ধির একটা যুগোপযোগী প্ল্যাটফর্ম। 

এই ম্যারাথনে টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে সেনোরা লং, পেমেন্ট পার্টনার হিসেবে থাকছে বিকাশ, রেজিস্ট্রেশন পার্টনার যুক্ত হয়েছে সহজ এবং ক্রিয়েটিভ পার্টনার থাকছে ইয়ার্কি। স্বেচ্ছাসেবী সংগঠন দুই টাকায় উপহার, প্ল্যাটফরম ডক্টরস ফাউন্ডেশন, আবিষ্কার এবং গন্তব্য ইয়ুথ অর্গানাইজেশনের দু’শতাধিক স্বেচ্ছাসেবক ম্যারাথনটি আয়োজনে সহযোগিতা করছে।

এই ইভেন্টে দু’টি ভাগ থাকছে – ২.৭ কিলোমিটারের ফান রান এবং ১০ কিলোমিটারের অপেশাদার দৌড় প্রতিযোগিতা। উভয় প্রতিযোগিতায় সর্বমোট সাড়ে পাঁচশ দৌড়বিদ মেডেল এবং সকল ফিনিশাররা সনদ পাবেন। ১০ কিলোমিটার বিভাগে প্রথম তিনজন প্রতিযোগীর জন্য অর্থ পুরস্কার রয়েছে। হাতিরঝিলের এফডিসি মোড় থেকে ১০ কি.মি. দৌড় শুরু হবে সকাল ৫.৩০টায় এবং ২.৭ কি.মি. ফান রান শুরু হবে সকাল ৫.৪৫টায়। উভয় প্রতিযোগিতাই শেষ হবে হাতিরঝিলের পুলিশ প্লাজা কনকর্ড পয়েন্টে। ম্যারাথনে ৫টি ওয়াটার পয়েন্টের মাধ্যমে দৌড়বিদদের জন্য পানি সরবরাহ করা হবে। এছাড়াও সঙ্গে ২টি অ্যাম্বুলেন্স, ২টি প্যারামেডিক ও মেডিকেল টিম ম্যারাথনে সহযোগিতা করবে। মূল ম্যারাথনের পুরো রুটে ম্যারাথন চলাকালীন সময়ে যানবাহন চলাচল বন্ধ থাকবে। 

ম্যারাথনে অংশ নিতে www.shohoz.com/events/dhaka-women-marathon-2024 এবং www.dwmarathon.com/registraton-এ নিবন্ধন করা যাবে। ফেসবুকে বিস্তারিত জানা যাবে www.facebook.com/DHKWM-এ।

এরই মধ্যে ঢাকা ওমেনস ম্যারাথনের প্রস্তুতি হিসেবে ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, করপোরেট প্রতিষ্ঠান ও ক্লাবে প্রচারণা ও নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে। প্রায় সহস্রাধিক নারী প্রতিযোগী এই ম্যারাথনে অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে।

Comments

  • Latest
  • Popular

প্রধানমন্ত্রী তরুণদের উদ্যোক্তা হতে বললেন 

মে‌ট্রো‌রেলে এন‌বিআরের ভ্যাট ভুল সিদ্ধান্ত: কা‌দের 

সৌদিতে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

আবদুল গাফফার চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

মিশা-ডিপজল দুজনই মূর্খ: নিপুণ

জাতীয় এসএমই পুরস্কার পেলেন ৭ উদ্যোক্তা

দেশের মানুষ ভিক্ষা করে চলবে না: প্রধানমন্ত্রী

ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

মানুষ কেন বার বার প্রেমে পড়ে?

নৌবাহিনীতে চাকরির সুযোগ, আবেদন শুরু

১০
শঙ্কায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ
জুনের ২ তারিখ থেকে শুরু হওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট দল বর্তমানে
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল
বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজ খেলতে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের মাটিতে
টাইগারদের ‘সাহস’ দিয়ে যা লিখলেন মাশরাফি
টি-২০ বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার অপেক্ষায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এবারের আসরের জন্য অভিজ্ঞ ও
বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ
আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০ ওভারের
Error!: SQLSTATE[42S22]: Column not found: 1054 Unknown column 'parent_cat_type' in 'field list'