বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪
Thursday, 09 May, 2024

আমি মেসিকে ভালোবাসি: সালাহ

ঢাকা ডিপ্লোমেট ডেস্ক:
  06 Apr 2024, 23:16
মেসি- সালাহ্‌....................................ছবি: সংগৃহীত

লিভারপুলে আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলছেন মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। সবশেষ লিগ ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে জয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন ম্যাক অ্যালিস্টার। তবে একসঙ্গে খেললেও সালাহর পছন্দের আজেন্টাইন খেলোয়াড়ের তালিকায় এগিয়ে আছেন অন্য একজন। শুধু পছন্দেরই নয়, মিশরীয় ফরোয়ার্ড জানিয়েছেন, তিনি লিওনেল মেসিকে ভালোবাসেন।

কাতার বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সে নজর কাড়ায় গত বছরের জুলাইয়ে ব্রাইটন থেকে ৬৫ মিলিয়ন ইউরো খরচে ম্যাক অ্যালিস্টারকে দলে ভেড়ায় লিভারপুল। অলরেডদের হয়ে সময়টাও ভালো যাচ্ছে এ আর্জেন্টাইন মিডফিল্ডারের। এখন পর্যন্ত লিভারপুলের হয়ে ৩৬ ম্যাচ খেলে ৬ গোলের পাশাপাশি ৭ অ্যাসিস্ট করেছেন ম্যাক অ্যালিস্টার। সবশেষ লিগ ম্যাচে তো করেছেন দুর্দান্ত এক গোল। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে যখন হন্য হয়ে একটি গোল খুঁজছিল দল, তখন বিদ্যুৎ গতির এক শটে দলকে লিড এনে দেন তিনি। তার এ গোল লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখার পথে রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা।

সম্প্রতি ম্যাক অ্যালিস্টার সম্পর্কে জানতে চাওয়া হয় লিভারপুলের প্রাণভোমরা মোহামেদ সালাহর কাছে। প্রসঙ্গ চলে আসে প্রিয় আর্জেন্টাইন খেলোয়াড় সম্পর্কেও। সাক্ষাতকারে সালাহ জানান, তিনি মেসিকে ভালোবাসেন। এছাড়া আর্জেন্টাইন কিংবদন্তি বাতিস্তুতাকেও পছন্দের কথা জানান তিনি।

ইএসপিএন আর্জেন্টিনাকে সালাহ বলেন, ‘ম্যাক অ্যালিস্টার ছাড়া বললে মেসি, আমি মেসিকে ভালোবাসি। মেসি হচ্ছে মেসি। আমি বাতিস্তুতাকেও পছন্দ করি। আর্জেন্টিনায় একবার তার সঙ্গে আমার দেখাও হয়েছিল, সে তার স্বাক্ষর করা জার্সিও আমাকে দিয়েছিল।’

৩০ ম্যাচে ২১ জয় আর ৭ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে আর্সেনাল আর ৬৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। দলকে শিরোপার দৌড়ে এগিয়ে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে সালাহকে। চলতি মৌসুমে যেভাবে পারফরম্যান্স করে যাচ্ছেন, তাতে তার ওপর ভরসা রাখতেই পারে অলরেডরা।

লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগের এ মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ১৬ গোল করেছেন সালাহ। লিগে গোল করায় মিশরীয় উইঙ্গারের ওপরে আছেন শুধু ম্যানসিটি তারকা আর্লিং হলান্ড (১৮টি)।

Comments

  • Latest
  • Popular

রবীন্দ্রনাথকে নিয়ে তসলিমা

আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি পেতে যাচ্ছে বাংলাদেশ

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

প্রত্যাশার চেয়ে কম ভোট পড়েছে: সিইসি

একাদশে ফিরেছেন সাকিব-সৌম্য-ফিজ

হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

তবে কী বিচ্ছেদের পথে হাঁটছেন রণবীর-দীপিকা

আফতাবনগরে গরুর হাট বসানো যাবে না

রোহিঙ্গাদের ফেরাতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান

সারাবিশ্ব থেকে করোনার টিকা প্রত্যাহারের ঘোষণা অ্যাস্ট্রাজেনেকার

১০
একাদশে ফিরেছেন সাকিব-সৌম্য-ফিজ
বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্ব শেষ হয়েছে গতকাল মঙ্গলবার। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে সিরিজের শেষ
৯ রানের জয়ে ২ ম্যাচ হাতে রেখে সিরিজ বাংলাদেশের
অভিজ্ঞ ও জাত ব্যাটাররা যেটা করতে ব্যর্থ হলেন, সেটাই করে দেখালেন জিম্বাবুয়ের সাত ও দশ
দেশে ৫মবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ঢাকা ওমেনস ম্যারাথন
এভারেস্ট একাডেমির আয়োজনে এবং বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সহযোগিতায় দেশে ৫মবারের মতো আয়োজিত হচ্ছে ‘সেনোরা লং-ঢাকা
স্কটল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে স্কটল্যান্ড। দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যান মাইকেল
Error!: SQLSTATE[42S22]: Column not found: 1054 Unknown column 'parent_cat_type' in 'field list'