শুক্রবার, ২১ জুন, ২০২৪
Friday, 21 June, 2024
এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির বৈঠক

ব্যক্তি নয়, জাতির স্বার্থে কাজ করার আহ্বান এফবিসিসিআই সভাপতির

নিজসব প্রতিবেদক
  25 Jan 2023, 19:59
গতকাল বুধবার সকালে এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত আইন-শৃঙ্খলা ও চোরাচালান নিরোধ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভা অনুষ্ঠিত হয় ছবিঃ এফবিসিসিআই

শুধু ব্যক্তি উন্নয়ন নয়, জাতীয় অর্থনৈতিক উন্নয়নে কাজ করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন।

গতকাল বুধবার সকালে এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত আইন-শৃঙ্খলা ও চোরাচালান নিরোধ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভায় তিনি এ আহ্বান জানান। এফবিসিসিআিই সভাপতি বলেন, “বাংলাদেশের অর্থনীতির ভবিষ্যত বেশ উজ্জল। ইতিবাচকভাবে সামনের দিকে এগোচ্ছে দেশ। দেশের অগ্রগতি অব্যাহত রাখতে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দরকার।” দেশে ব্যবসার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে সরকারকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

মোঃ জসিম উদ্দিন আরো বলেন, ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারনে বিভিন্ন দেশ তাদের বিনিয়োগ অন্যত্র সরিয়ে নিতে চায়। বাংলাদেশ এই সুযোগ কাজে লাগাতে পারে। এজন্য দেশের আইন শৃঙ্খলা বাহিনীর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচনকে সামনে রেখে যাতে দেশের ব্যবসার পরিবেশ নষ্ট না হয়, এজন্য আইন শৃঙ্খলা বাহিনীকে সোচ্চার থাকার আহ্বান জানান তিনি। তিনি আরও বলেন, আমদানি বিকল্প স্থানীয় শিল্প দাড়িয়ে গেলে সেসকল পণ্য আমদানির প্রয়োজন নেই। উদাহরনস্বরূপ টাইলস শিল্পের কথা উল্লেখ করেন তিনি। আমদানি নির্ভরতা কমাতে স্থানীয় শিল্প প্রতিষ্ঠা করার এখনই উপযুক্ত সময় বলে জানান এফবিসিসিআই সভাপতি।

এফবিসিসিআইর সহসভাপতি মোঃ আমিন হেলালী বলেন, “দেশের অর্থনীতি আজ উন্নত। ব্যবসার পরিবেশ আছে বলেই অর্থনীতি এত বাড়ছে। তবে আরও উন্নত পরিবেশ দরকার। এজন্য সকলের আন্তরিকতা ও সততা থাকতে হবে।” কিশোর গ্যাং সংগঠনগুলোকে চিহ্নিত করে তাদেরকে সেবামূলক কাজে অন্তর্ভুক্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীসহ সকলের প্রতি আহ্বান জানান তিনি।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ সু ডিলারস্ অ্যাসোসিয়েশনের সভাপতি সাবেদুর রহমান খোকা সিকদার। তিনি জানান, মাদকদ্রব্যসহ সকল ধরনের পণ্য চোরাচালান নিরোধে কাজ করার জন্য সুনির্দিষ্ট তথ্য দরকার। চোরাচালানের তথ্য সংরক্ষণে বর্ডারভিক্তিক চেম্বারগুলোর সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান তিনি। পণ্য চোরাচালানসহ এ ধরনের অপরাধ বন্ধে সরকারের মন্ত্রনালয়ের গঠিত কমিটিগুলোতে বেসরকারি খাতের প্রতিনিধি রাখারও আহ্বান জানান তিনি।

বৈঠকে আরও কথা বলেন এফবিসিসিআইর পরিচালক আনোয়ার সাদাত সরকার, হাফেজ হারুন, আক্কাস মাহমুদ, কমিটির ডিরেক্টর ইন-চার্জ নাজ ফারহানা আহমেদ, খন্দকার রুহুল আমিন, কো-চেয়ারম্যান আকতার হোসেন খান, মোহাম্মদ শাহ আলম সরকার।

পণ্য চোরাচালান নিরোধে বিজিবি এবং বিএসএফ এর সমন্বিত পদক্ষেপ, বিদেশে অর্থ পাচারসহ মহাসড়কে ইজিবাইক বন্ধে আইন শৃঙ্খলা বাহিনীর শক্তিশালী ভূমিকা দাবি জানান বক্তারা।

 

 

Comments

  • Latest
  • Popular

আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

ঈদের ছুটি শেষে ঢাকামুখী মানুষের ঢল

বন্যায় ভাসছে সিলেট-সুনামগঞ্জ

কাঁচা মরিচ ও পেঁয়াজের ঝাঁজে নাভিশ্বাস

ফ্রেন্ডশিপ পর্বত জয় করলেন বাংলাদেশের জাফর সাদেক

ছাগলকাণ্ডে বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য

গাজায় নিহত বেড়ে ৩৭৪৩১, আহত ৮৫৬৫৩

প্রধানমন্ত্রী আজ দিল্লি যাচ্ছেন 

আজ কবি নির্মলেন্দু গুণের জন্মদিন 

বাংলাদেশকে অল্পতেই আটকে দিয়েছে অজিরা

১০
আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু
ঈদুল-আজহা উপলক্ষ্যে টানা ৪ দিন বন্ধ থাকার পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত ও বাংলাদেশের
কাঁচা মরিচ ও পেঁয়াজের ঝাঁজে নাভিশ্বাস
ঈদের ছুটি শেষ হলেও নিত্যপণ্যের বাজারগুলোতে এখনো ভালোভাবে বেচাকেনা শুরু হয়নি। তবে কুরবানির ঈদের মৌসুমে
ঈদযাত্রায় পদ্মা সেতুতে ২৯ কোটি টাকার টোল আদায়
ঈদযাত্রার যানবাহন থেকে ৯ দিনে পদ্মা সেতুতে ২৯ কোটি ৩১ লাখ ৭১ হাজার ৩৫০ টাকা
ফের বাড়ল স্বর্ণের দাম
দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। মঙ্গলবার (১১ জুন) বাজুসের
Error!: SQLSTATE[42S22]: Column not found: 1054 Unknown column 'parent_cat_type' in 'field list'