সোমবার, ০৪ মার্চ, ২০২৪
Monday, 04 March, 2024

ভোট ডাকাতরাই এখন ভোটের অধিকার চায়: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  17 May 2023, 19:39

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বুধবার (১৭ মে) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীকে আওয়ামী লীগের প্রতিনিধি টিম শুভেচ্ছা জানাতে গেলে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা ভোট ডাকাত ছিল তারাই এখন গণতন্ত্র চায়, ভোটের অধিকারের কথা বলে, যাদের জন্ম হয়েছে অবৈধভাবে তাদের কাছ থেকে শুনতে হয় এই সমস্ত কথা! মাঠের কথা মাঠে থাকবে, আমরা জনতার সঙ্গে থাকব। জনতার পাশে থাকব। জনগণের ভাগ্য পরিবর্তন করব, জনগণের জন্য কাজ করব।

তিনি বলেন, গণতন্ত্র নিয়ে অনেকে অনেক কথা বলে, ভোটের অধিকার নিয়ে কথা বলে, বাংলাদেশে গণতন্ত্র, ভোটের অধিকার কবে ছিল?  নানা পদক্ষেপের ফলে, বিভিন্ন সংস্কার করে করে নির্বাচন পদ্ধতিটাকে একটা গণমুখী করেছে আওয়ামী লীগ। ভোট সম্পর্কে জনগণকে সচেতন করেছে। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব এ স্লোগান দিয়ে মানুষকে যে ভোটের সম্পর্কে সচেতন করা, এটা আওয়ামী লীগই করেছে। এটা আর কারও না।

প্রধানমন্ত্রী আরও বলেন, যেখানে ভুয়া ভোট দিয়ে ভোটার তালিকা হতো, সেখানে ছবিসহ ভোটার তালিকা, আইডি কার্ড, যতটুকু সংস্কার, মানুষের আস্তা বিশ্বাস অর্জন, এগুলো তো আওয়ামী লীগই করেছে। স্বচ্ছ ব্যালট বাক্সও করে দিয়েছি আমরা। তারপরও কেউ যখন গণতন্ত্র, নির্বাচন ও ভোট নিয়ে ছবক দিতে আসে আমাদের, সেখানে বলার কিছু থাকে না।

শেখ হাসিনা বলেন, স্মার্ট বাংলাদেশ করার ঘোষণা দিয়ে সেটি কার্যকর করতে কাজ করে যাচ্ছি। যারা স্বাধীনতার বিরুদ্ধে বা যারা জাতির পিতাকে হত্যা করেছে, আন্তর্জাতিক পর্যায় থেকে তাদের ষড়যন্ত্র চলতেই থাকবে। আমাদের অর্জন নস্যাৎ করতে চায় তারা। উদ্দেশ্যে যদি সততা সঙ্গে হয়, তাহলে যে কোনো জায়গায় সাফল্য আনতে পারে। এই কথাটা সবসময় মনে রাখি। লক্ষ্য একটাই এদেশে মানুষের জীবনটা উন্নত করা। তাদের ভাগ্যটা পরিবর্তন করা। কারণ, বঙ্গবন্ধু শেখ মুজিব চেয়েছিলেন দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে। সেই হাসি ফোটানোটাই একমাত্র কর্তব্য। সেটা আমরা করে যাচ্ছি।

তিনি আরও বলেন, আজকে যখন ভূমিহীন ও গৃহহীনদের ঘর দিই, সেই ঘর পাওয়ার পর তার যে মুখের হাসি ও চোখের পানি একাকার হয়ে যায়, আমার মনে হয় এর চেয়ে বড় পাওয়া বা সার্থকতা আর কিছু নেই। বাংলাদেশ অগ্রযাত্রাটা যেন অব্যাহত থাকে, তাই আমাদের প্রচেষ্টা হবে। জনগণের আস্থা বিশ্বাস অর্জন করে তাদের ভোটের মাধ্যমে আমরা ক্ষমতায় এসেছিলাম। মানুষের আস্থা বিশ্বাসটা হচ্ছে আমাদের একমাত্র শক্তি। আর কোনো শক্তি নেই। বাংলাদেশের জনগণই হচ্ছে আওয়ামী লীগের একমাত্র বন্ধু, এটা মনে রাখতে হবে।

Comments

  • Latest
  • Popular

বৈশ্বিক ইস্যুতে বাংলা‌দে‌শের স‌ঙ্গে কাজ কর‌তে চায় তুরস্ক

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ

নিজের ডায়েরিতে যা লিখে গেছেন বৃষ্টি

আগুনে ক্ষতিগ্রস্তদের ১০ লাখ টাকার সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের 'লাভ শেয়ার বিডি'

সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা!

সুস্থ থাকতে চুম্বনের বিভিন্ন ধরন

গাজায় অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

৫ জনের মৃত্যুতে ভিকারুননিসায় ছুটি

সোমবার ১৬ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

শ্রম আইন লঙ্ঘনের মামলায় জামিন পেলেন ড. ইউনূস

১০
বৈশ্বিক ইস্যুতে বাংলা‌দে‌শের স‌ঙ্গে কাজ কর‌তে চায় তুরস্ক
আঞ্চলিক ও বৈশ্বিক ইস‌্যু‌তে বাংলা‌দে‌শের স‌ঙ্গে কাজ করার পাশাপা‌শি রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে অব্যাহত সমর্থনের আশ্বাস
নিজের ডায়েরিতে যা লিখে গেছেন বৃষ্টি
কুষ্টিয়ার বৃষ্টি খাতুন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এবং তার চাকরি ক্ষেত্রে অভিশ্রুতি শাস্ত্রী নামে পরিচিত ছিলেন।
বেইলি রোডে আগুন: / আগুনে ক্ষতিগ্রস্তদের ১০ লাখ টাকার সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের 'লাভ শেয়ার বিডি'
রাজধানী ঢাকার বেইলি রোডে গ্রীন কোজি আটতলা ভবনে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত দরিদ্র পরিবারের প্রতি সহায়তা
গাজায় অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
গাজায় চলমান ইসরায়েলের হামলার তীব্র নিন্দা করে সেখানে মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধের জন্য ঐক্যবদ্ধ উদ্যোগের
Error!: SQLSTATE[42S22]: Column not found: 1054 Unknown column 'parent_cat_type' in 'field list'