শুক্রবার, ১৭ মে, ২০২৪
Friday, 17 May, 2024

বগুড়ায় তিন উপজেলার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

আবদুর রহমান টুটুল, বগুড়া থেকে
  02 May 2024, 20:25
বগুড়ায় তিন উপজেলার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ....................................ছবি: সংগৃহীত

দ্বিতীয় ধাপে বগুড়ার তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসক সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেয়া হয়। 

কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলার ২৮ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মেজবাউল করিম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেনসহ জেলা সিনিয়র নির্বাচন অফিসের কর্মকর্তা ও তিন উপজেলার প্রার্থীরা। 

দুপচাঁচিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে আহম্মেদুর রহমান পেয়েছেন মোটরসাইকেল প্রতীক, মাহবুবা নাসরিন কাপ-পিরিচ ও মোঃ ফজলুল হক প্রামানিক আনারস প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে মোঃ আবু বকর সিদ্দিক আলম পেয়েছেন টিউবওয়েল প্রতীক, মোঃ আমিনুর রহমান মহলদার তালা ও মোঃ ইউসুফ আলী খাঁন উড়োজাহাজ প্রতীক। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে খাদিজা আক্তার রীতা পেয়েছেন প্রজাপতি প্রতীক, মোছাঃ ফাহমিদা আকতার হাঁস ও মোছাঃ সখিনা বেগম ফুটবল। 

আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। চেয়ারম্যান পদে মোঃ তোফায়ের হোসেন পেয়েছেন ঘোড়া প্রতীক, মোঃ রাশেদুল ইসলাম মোটরসাইকেল ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু আনারস প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে মোঃ মাহমুদুর রহমান পেয়েছন টিউবওয়েল প্রতীক ও মোঃ  শাহিনুর রহমান মন্টি চশমা। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইশরাত জাহান পেয়েছেন প্রজাপতি ও মোছাঃ সালমা বেগম হাঁস প্রতীক।  

কাহালু উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে বর্তমান চেয়ারম্যান আল হাসিবুল হাসান পেয়েছেন আনারস, এ এন এম আহসানুল হক ঘোড়া ও মোঃ আব্দুল মান্নান মোটরসাইকেল প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে অঞ্জন কুমার পেয়েছেন উড়োজাহাজ প্রতীক, মোঃ আব্দুর রশিদ তালা, আব্দুল্লাহ আল মাসুদ টিউবওয়েল, আব্দুস সোবহান প্রামানিক বই, মোঃ রায়হান আলী মাইক, মোঃ সাইফুল ইসলাম চশমা ও সাইফুল ইসলাম সুলতান টিয়া পাখি প্রতীক। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ আছমা বেগম পেয়েছেন প্রজাপতি ও মোছাঃ রওশন আক্তার কলস প্রতীক। 

উল্লেখ্য, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তিন উপজেলায় মোট ৩৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে গত ৩০ এপ্রিল চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেন।

Comments

  • Latest
  • Popular

৬ জুন বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল

স্বদেশ প্রত্যাবর্তন দিবস : শেখ হাসিনাকে ফুল দিয়ে অভিনন্দন

পাঠ্যবই থেকে বাদ যাচ্ছে আলোচিত ‘শরীফ-শরীফার গল্প’

বাংলাদেশিদের ৫.৯ বিলিয়ন ডলারের সম্পদ বিদেশে আছে

শনিবার ১৫ ঘণ্টা গ্যাস কম থাকবে যেসব এলাকায়

দাবদাহ আরও কিছুদিন সইতে হবে

লাগামহীন নিত্যপণ্যের বাজার

কুমিল্লায় যাত্রীবাহী বাস খাদে, হতাহত ১২

হজ পালনে ২৪ হাজার বাংলাদেশী সৌদিতে গেছেন

১০
৬ জুন বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ৬ তারিখে বাজেট দেবো। বাজেট আমরা ঠিক মতো দিতে পারবো,
স্বদেশ প্রত্যাবর্তন দিবস : শেখ হাসিনাকে ফুল দিয়ে অভিনন্দন
বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ফুল দিয়ে অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগের
পাঠ্যবই থেকে বাদ যাচ্ছে আলোচিত ‘শরীফ-শরীফার গল্প’
৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত নতুন শিক্ষাক্রমে পাঠদান চলছে চলতি বছর থেকে। তবে নতুন শিক্ষাক্রমের
শনিবার ১৫ ঘণ্টা গ্যাস কম থাকবে যেসব এলাকায়
গ্যাস পাইপলাইনে নির্মাণের প্রয়োজনীয় কাজের জন্য আগামীকাল শনিবার নগরীর বিভিন্ন স্থানে গ্যাস সরবরাহ কম থাকবে। শুক্রবার
Error!: SQLSTATE[42S22]: Column not found: 1054 Unknown column 'parent_cat_type' in 'field list'